বোরখা পরায় এ আর রহমানের মেয়েকে নিয়ে তীব্র সমালোচনা তসলিমার

এ আর রহমানের সুর তিনি ভালবাসেন। কিন্তু রহমানের মেয়েকে যখনই দেখেন, তখন যেন তার দম বন্ধ হয়ে যায়। শিক্ষিত পরিবারের একজন মহিলার চিন্তাধারাও কীভাবে বদলে দেওয়া যায় সহজে, তা দেখলে অবাক লাগে। বোরখা পরায় এভাবেই এবার এ আর রহমানের মেয়ের সমালোচনা করলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইট করেন তসলিমা। যেখানে এ আর রহমানের মেয়েকে নিয়ে জোর সমালোচনা করেন তিনি। রহমানের সুর পছন্দের হলেও, একটি শিক্ষিত পরিবারের মেয়ের চিন্তাধারা কীভাবে বদলে দেওয়া যায়, তা রহমানের মেয়েকে দেখলেই স্পষ্ট। এমনই মন্তব্য করেন তসলিমা। বাংলাদেশি লেখিকার ওই ট্যুইট প্রকাশ্যে আসার পর থেকে শুরু হয়ে যায় পালটা সমালোচনা। নেটিজেনদের একাংশের আক্রমণের মুখে পড়েন জনপ্রিয় তসলিমা নাসিরন।

রহমানের মেয়ের পোশাকের জন্য কেউ তসলিমার মতামত জানতে চাননি বলে কটাক্ষ করতে শুরু করেন কেউ। আবার কেউ বলতে শুরু করেন, নিজের চিন্তাধারা নিজের কাছেই রাখুন, অন্যের উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করবেন না।

তবে তসলিমা নাসরিনের সমর্থনেও মুখ খুলতে শুরু করেন কেউ কেউ। মেয়েকে বোরখা পরানোর জন্য এ আর রহমান সমানভাবে দায়ি বলে লেখিকার পাশে দাঁড়ান কেউ। আবার কেউ কেউ রহমানের ধর্মান্তকরণের প্রসঙ্গ তুলে বলিউড সেলেবকে কটাক্ষ করতে শুরু করেন। সবকিছু মিলিয়ে এ আর রহমানের মেয়ের বোরখা পরা নিয়ে তসলিমার সমালোচনার পর আলোচনায় মুখর হয়ে পড়েন নেট জনতা।

আপনি আরও পড়তে পারেন